বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ঃ Bangladesh Police Special Branch Recruitment Circular 2022 প্রকাশিত হয়েছে । স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ রাজস্ব খাতভুক্ত ৬ ধরনের পদে মোট ১৫ জনকে  নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ১১তম থেকে ২০তম গ্রেডে নিয়োগ দেওয়া হবে এই সকল লোকবলকে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। পুলিশের স্পেশাল ব্রাঞ্চে চাকরির সুযোগ হাত ছাড়া না করতে চাইলে আবেদন করতে হবে ৩০ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে।

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকায় বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেয়া আছে । তাছাড়াও , বন অধিদপ্তরে নিয়োগ এর খবর,    পেট্রোবাংলায় নিয়োগ এর খবর, নেকটারে নিয়োগ এর খবর, সুন্দবন গ্যাস কোম্পানি লিমিটেড    এ চাকরির খবর জনাতে পারবেন চাকরি আছে ডট কম জব সাইটে। চাকরির খবরের পাশাপাশি ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন পরামর্শ বিশেষ করে বিসিএস প্রিলিমিনারি সিলেবাস , প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি এর জন্য টিপস, সরকারি চাকরির পরীক্ষা ভালো করার উপায় নিয়ে পরামর্শ পেতে পারেন এই চাকরি আছে জব সাইটে।

বিষয় তালিকা বা টেবিল অফ কনটেন্ট

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১. পদের নাম: রিপোর্টার

পদসংখ্যা:
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ১২০ ও ৯০ শব্দের গতি থাকতে হবে। রিপোর্টার হিসেবে কমপক্ষে ০১ (এক) বৎসরের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (১১তম গ্রেড)

২. পদের নাম: কম্পিউটার অপারেটর

পদসংখ্যা:
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test- এ উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (১১তম গ্রেড)

৩. পদের নাম: উচ্চমান সহকারী

পদসংখ্যা:
যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (১৪তম গ্রেড)

৪. পদের নাম: গ্রন্থাগার সহকারী

পদসংখ্যা:
যোগ্যতা: গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা । পূর্ব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (১৪তম গ্রেড)

৫. পদের নাম: হিসাব সহকারী

পদসংখ্যা:
যোগ্যতা: স্নাতক ডিগ্রি বা সমমানের পরীক্ষায় পাশ হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (১৬তম গ্রেড)

৬. পদের নাম: দপ্তরি

পদসংখ্যা:
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা ( ২০তম গ্রেড)

Bangladesh Police Special Branch Recruitment Circular 2022

যে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেনা

ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়নগঞ্জ, নরসিংদী, কিশােরগঞ্জ, টাঙ্গাইল, ফরিদপুর, প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে | রাজবাড়ী, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর নেত্রকোণা, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, বি-বাড়ীয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, ঠাকুরগাঁও, রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, মেহেরপুর, বরগুনা, পটুয়াখালী, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলা।

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন কারির বয়স  

  • ১ অক্টোবর তারিখে আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।
  • ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাঁদের বয়স ৩০ হয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।
  • তবে জনপ্রশাসন মন্ত্রনালয়ের ২২/০৯/২০২২ তারিখের ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০-১৪৯ নং স্মারক অনুযায়ী যাদের বয়স ২৫/০৩/২০২০ তারিখে ৩০ বছর হয়েছে তারাও আবেদন করতে পারবেন।
  •  মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যাকে ইউনিয়ন পিরষদের  চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর এর নিকট হতে পুত্র/কন্যা সম্পর্কের প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।
  • বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়। 

যেভাবে আবেদন করতে হবে

  • আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমের আবেদন করতে হবে।
  •  আবেদন প্রক্রিয়া ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত জানা যাবে এই লিংকে

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন ফি এর পরিমান

১ ও ২ নম্বর পদের জন্য আবেদন ফি ৩০০ টাকা, ৩ ও ৫ নম্বর পদের জন্য ২০০ এবং ৬ নম্বর পদের জন্য ১০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের শেষ তারিখ:

  • বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ উল্লেখিত পদে আবেদন করা যাবে ৩০ নভেম্বর ২০২২ তারিখ নাগাদ ।

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রয়োজনীয় কাগজ পত্র

মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত (ক্রমিক নং ক হতে ঞ পর্যন্ত) কাগজপত্রের মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটির ০১ (এক)টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

 ক) প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদসহ) 

খ) প্রার্থী যে সিটি কর্পোরেশন ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ড এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পেরি মেয়রকাউন্সিলর | কর্তৃক নাগরিকত্বের সনদ। 

গ) মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ। 

ঘ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদ। 

ঙ) জাতীয় পরিচয়পত্র (NID)।

 চ) Online-এ পূরণকৃত আবেদনপত্রের কপি (Applicant’s Copy) ও (Admin Card) 

ছ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা কিংবা মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদ এবং আবেদনকারীর সাথে সম্পর্ক উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রত্যয়নপত্র।

 জ) শারীরিক প্রতিবন্ধি, এতিম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ। 

ঝ) সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত সংস্থায় চাকুরীরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে অনাপত্তিপত্র দাখিল করতে হবে। 

ঞ) আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমানিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি  গুরুত্বপূর্ণ তথ্য শর্তাবলী

• সকল পদের জন্য লিখিত, ব্যবহারিক পরীক্ষা (প্রযোজ্য ক্ষেত্রে) এবং মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।
• যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন, কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকারিবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃ পক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন, তাহলে তিনি আবেদন করার যোগ্য বিবেচিত হবেন না।
• সরকারি নীতিমালা অনুযায়ী কোটা পদ্ধতি অনুসরণ করা হবে।
• নিয়োগের বিষয়ে সরকারের সর্বশেষ জারীকৃত পরিপত্র/নীতিমালা অনুসরণ করা হবে।
• লিখিত পরীক্ষার তারিখ ও সময়সূচী SMSএর মাধ্যমে জানানো হবে। এছাড়া স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকা এর নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.immi.gov.bd) প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময়সূচি স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকা এর নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.immi.gov.bd) প্রকাশ করা হবে। ৮।লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
• বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও স্পেশাল ব্রাঞ্চ, বাংলাদেশ পুলিশ, ঢাকা এর নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.immi.gov.bd বা http://sbdhaka.teletalk.com.bd) দেখা যাবে অথবা QR code স্ক্যান এর মাধ্যমে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটকের জবপোর্টাল অথবা https://alljobs.teletalk.com.bd/sbdhaka ওয়েবসাইটে সরাসরি প্রবেশ করেও বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। নিয়োগ পরীক্ষার তারিখ, সময় ও অন্যান্য তথ্য ওয়েবসাইটের নোটিশ বোর্ড হতে জানা যাবে।
• অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
• সরকার কর্তৃক জারীকৃত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
• নিইয়গ সংক্রান্ত পরীক্ষায় যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
• এ নিয়োগের ক্ষেত্রে সরকারের যাবতীয় বিদ্যমান বিধি-বিধান/আদেশ এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) যথাযথভাবে প্রতিপালন/অনুসরণ করা হবে।
• কর্তৃপক্ষ যে কোন পর্যায়ে কারণ দর্শানো ব্যতিরেকে পদসংখ্যা হ্রাসবৃদ্ধিসহ যেকোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করেন।
• শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে Online এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

আবেদনের সময়সীমা:

 i) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষা ফি জমাদান ত্রুর তারিখ ও সময় (০৬/১১/২০২২) খ্রিঃ সকাল ১০.০০ ঘটিকা।

 i) Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় (৩০/১১/২০২২) বিকাল ৫.০০ টা পর্যন্ত। 

উক্ত সময়সীমার মধ্যে বর্ণিত। ওয়েবসাইটে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এ পরীক্ষার ফিজমা দিতে হবে। 

অনলাইনে আবেদন ফর্ম পূরণের নিয়মাবলী

অনলাইনে(Online)আবেদনেরসময়সীমাওপদ্ধতিনিম্নরূপঃ

ক) পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী প্রার্থীগণকে https://alljobs.teletalk.com.bd/sbdhaka বা www.immi.gov.bd প্রবেশ করে http://sbdliaka.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে। 

  • Online আবেদনপত্রে প্রার্থীকে তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। 
  • সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। 
  • এবংমৌখিক/ব্যবহারিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি  SMS প্রেরণের নিয়মাবলী 

  নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান:

Online-এ আবেদনপত্র (Application Forim) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা অনুযায়ী ছাপ এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। 

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা প্রার্থী User ID, ছবি, এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। যদি Applicant’s copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি (সম্পূর্ণ কালো/সম্পূর্ণ সাদা/ঘোলা) বা ছবি/স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন। 

তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন/পরিমার্তন/পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s copy তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি পিডিএফ কপি ডাউনলোডপূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

Applicant’s copy তে একটি UserID Number দেওয়া থাকবে এবং UserID Number ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk Pre-paid Mobile Number এর মাধ্যমে ০২ (দুই)টি SMS করে আবেদন ফি জমা দিতে হবে। 

  • ক্রমিক নং ১-২ এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ৩০০/-(তিনশত) টাকা এবং Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৩৪/(চৌত্রিশ) টাকাসহ (অফেরতযােগ্য) মােট ৩৩৪/- (তিনশত চৌত্রিশ) টাকা; 
  • ক্রমিক নং ৩-৫ এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ২০০/(দুইশত) এবং Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ২৩/- (তেইশ) টাকাসহ (অফেরতযােগ্য) মােট ২২৩/- (দুইশত তেইশ) টাকা; 
  • ক্রমিক নং ৬-এ বর্ণিত পদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ১০০/-(একশত) টাকা এবং Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ১২/- (বার) টাকাসহ (অফেরতযোগ্য) মেটি ১১২- (একশত বার) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন।
  • অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করবেন ।এক্ষেত্রে অন্য কোন মাধ্যম থেকে উক্ত কাজটি সম্পন্ন করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না 
  • বিশেষভাবে উল্লেখ্য Online এআবেদনপত্রের সকল অংশপুরণ করেSubmit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোন অবস্থাতেই জমা হবে না। 

SMS প্রেরণের নিয়মাবলী বিস্তারিত

  • প্রথম SMS: 

SBDHAKAsic>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে। Example: SBDHAKA ABCDEF Reply: Applicants Name, TK-334/223/112 will be charged as application fee, Your PIN is 12345678. To Pay fee Type SBDHAKA<Space>Yes<Space>PIN and send to 16222

  • দ্বিতীয় SMS: 

SBDHAKAspice: Yes<space>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে। Example: SBDHAKA YES 12345678 Reply: Congratulation Applicant’s name, Payment completed successfully for Application for (post name) User ID is (ABCDEF) and Password (XXXXXX) চ) দ্বিতীয় SMS টি পাঠানোর পর ফিরতি SMS এ Password পাবেন। SMS এর মাধ্যমে প্রাপ্ত User ID এবং Password টি ভবিষ্যৎ প্রয়োজনের নিমিত্ত সংরক্ষণ করতে হবে।

 SMS এ প্রাপ্ত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময়কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি ব্যবহারিক পরীক্ষার প্রযোজ্য ক্ষেত্রে) সময় ও লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়সহ উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

UserID এবং Password পুনরুদ্ধার

 শুধুমাত্র টেলিটক প্রি-প্রেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ UserID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন (প্রযোজ্য ক্ষেত্রে)ঃ

SBDHAKA<space>Help<space>User<space>User ID& Send to 16222.

Example: SBDHAKA HELP USER ABCDEF ii) PIN Number জানা থাকলে।

SBDHAKA<space>Help<space>PIN<space> PIN no.& Send to 16222.

Example: SBDHAKA HELP PIN ABCDEF ট)

অনলাইনে আবেদনের হেল্প লাইন

  • Online আবেদন করতে কোন সমস্যা হলে যেকোন টেলিটক মোবাইল থেকে ১২১ অথবা ই-মেইল এ alljobs.query@teletalk.com.bd; বা ssadminsb@police.gov.bd যোগাযোগ করা যাবে।
  • Mail এর Subject এ Organization Name: Special Branch, Post Name: … Applicant’s User ID ও Contact Number অবশ্যই উল্লেখ করতে হবে।
  • টেলিটকের জবপোর্টাল এর ফেইসবুক পেজ https://www.facebook.com/alljobsbdTeletalk  এ মেসেজ এর মাধ্যমেও যোগাযোগ করা যাবে।

বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রার্থীর ডিক্লারেশন

  • প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশন অংশে এই মর্মে ঘােষণা দিতে হবে যে প্রার্থী কর্তৃক আবেদনপত্রের প্রদত্ত সকল তথ্য সঠিক ও সত্য। প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোন অযোগ্যতা ধরা পড়লে বা কোন প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থিতা বাতিল করা হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।  বাংলাদেশ পুলিশ এর আর ও তথ্য জানতে ভিজিট করতে পারেন এই লিঙ্কে

Bangladesh Police Special Branch Recruitment Circular 2022 Notice

Bangladesh-Police-Special-Branch-Recruitment-Circular-2022
Bangladesh-Police-Special-Branch-Recruitment-Circular-2022 -01
Bangladesh-Police-Special-Branch-Recruitment-Circular-2022 -02

Leave a Comment