বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ঃ Bangabandhu Sheikh Mujib Agricultural University Recruitment 2022 বিজ্ঞপ্তি  প্রকাশ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে ৩৪ জন শিক্ষক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

আপনার যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন বঙ্গবন্ধু শেখ মুজিবু কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের জন্য।আবেদন করতে পারবেন ৮ ডিসেম্বর ২০২২ তারিখ পর্যন্ত। বিস্তারিত জানতে পারবেন নিচে দেয়া বিজ্ঞপ্তিতি থেকে।

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকায় বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেয়া আছে । তাছাড়াও বাংলাদেশ পুলিশ স্পেশাল ব্রাঞ্চ নিয়োগ এর খবর  , বন অধিদপ্তরে নিয়োগ এর খবর,    পেট্রোবাংলায় নিয়োগ এর খবর, নেকটারে নিয়োগ এর খবর, সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেড    এ চাকরির খবর জনাতে পারবেন চাকরি আছে ডট কম জব সাইটে। চাকরির খবরের পাশাপাশি ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন পরামর্শ বিশেষ করে বিসিএস প্রিলিমিনারি সিলেবাস , প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি এর জন্য টিপস, সরকারি চাকরির পরীক্ষা ভালো করার উপায় নিয়ে পরামর্শ পেতে পারেন এই চাকরি আছে জব সাইটে।

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

প্রতিষ্ঠানের নামবঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ
চাকরির ধরন সরকারি চাকরি
ক্যাটাগরি ০৪
 নিয়োগ সংখ্যা ৩৪
নিয়োগের ধরন স্থায়ী
 আবেদনের মাধ্যম অনলাইনে ফর্ম পূরন করে আবেদন করতে হবে।
আবেদন শেষ৮ ডিসেম্বর ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তিত ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ গুলোর বিস্তারিত বিবরণ, শিক্ষাগত যোগ্যতা, পদ সংখ্যা ইত্যাদি নিচে দেয়া হলো

  • ১. পদের নাম: অধ্যাপক
    পদসংখ্যা:
    বিভাগ ওয়ারী পদসংখ্যা: ফিশারিজ বায়োলজি অ্যান্ড অ্যাকোয়াটিক এনভায়রনমেন্ট বিভাগ (একটি); প্যাথবায়োলজি বিভাগ (একটি); গাইনিকোলজি, অবস্টেট্রিকস অ্যান্ড রিপ্রোডাকটিভ হেলথ বিভাগ (একটি); ফরেস্ট পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ (একটি) ও ন্যাচারাল রিসোর্স অ্যান্ড কনজারভেশন বিভাগ (একটি)।
    বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা
  • ২. পদের নাম: সহযোগী অধ্যাপক
    পদসংখ্যা:
    বিভাগ পদসংখ্যা: কীটতত্ত্ব বিভাগ (একটি); গ্রামীণ উন্নয়ন বিভাগ (একটি); ফরেস্ট ইকোলজি বিভাগ (একটি); সিলভিকালচার বিভাগ (একটি); উডসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ (একটি); ফরেস্ট প্রটেকশন (একটি); রিমোট সেনসিং অ্যান্ড জিওগ্রাফিক্যাল ইনফরমেশন বিভাগ (একটি) ও এনভায়রনমেন্টাল হ্যাজার্ড অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ (একটি)।
    বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা
  • ৩. পদের নাম: সহকারী অধ্যাপক
    পদসংখ্যা: ১৪
    বিভাগ পদসংখ্যা: ফসল উদ্ভিদবিদ্যা বিভাগ (একটি); কীটতত্ত্ব বিভাগ (একটি); কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগ (একটি); মৃত্তিকাবিজ্ঞান বিভাগ (একটি); ফিজিওলজি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগ (একটি); অ্যাগ্রিবিজনেস বিভাগ (একটি); গ্রামীণ উন্নয়ন বিভাগ (একটি); ফরেস্ট ইকোলজি বিভাগ (একটি); সিলভিকালচার বিভাগ (একটি); উডসায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ (একটি); ফরেস্ট প্রটেকশন (একটি); রিমোট সেনসিং অ্যান্ড জিওগ্রাফিক্যাল ইনফরমেশন বিভাগ (একটি) ও এনভায়রনমেন্টাল হ্যাজার্ড অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ (একটি)।
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা
  • ৪. পদের নাম: প্রভাষক
    পদসংখ্যা:
    বিভাগ পদসংখ্যা: কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন বিভাগ (একটি); উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ (একটি); বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ (একটি); ফরেস্ট পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ (একটি); ন্যাচারাল রিসোর্স অ্যান্ড কনজারভেশন বিভাগ (একটি); ইংরেজি বিভাগ (একটি) ও বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিভাগ (একটি)।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

 আবেদনকারীর বয়সসীমা

  • সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছরের মধ্যে ছিল, তাঁরা প্রভাষক পদে আবেদন করতে পারবেন।
  • এ ছাড়া প্রভাষক পদের ক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ওই তারিখে বয়স অনধিক ৩২ বছর হতে হবে।

আবেদন করার প্রক্রিয়া

  • আগ্রহী যোগ্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।
  • আবেদন করার জন্য এই লিংক থেকে শিক্ষক পদের নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করতে হবে।
  • অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১০ সেট এবং
  • সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৮ সেট আবেদনপত্র প্রয়োজনীয় কাগজপত্রসহ রেজিস্ট্রারের দপ্তরে ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে।
  • খামের ওপর পদের নাম ও প্রেরকের ঠিকানা উল্লেখ করতে হবে।
  •  নিয়োগের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও অন্যান্য শর্ত এই লিংক থেকে জানা যাবে।

আবেদন ফি এর পরিমান এবং প্রদান পদ্ধতি

  • প্রার্থীকে ৬০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সোনালী ব্যাংক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর শাখায় দাখিল করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

  • অনলাইন থেকে ডাউনলোড করা ফর্ম রেজিস্ট্রার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৬ এই ঠিকানায় ডাকযোগে বা সরাসর পাঠাতে হবে ।

আবেদনের শেষ তারিখ

  • ৮ ডিসেম্বর ২০২২ তারিখ আবেদন করার শেষ সময়।

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ প্রয়োজনীয় কাগজপত্র

  • আবেদনপত্রের সাথে- ১) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র; ২) নম্বরপত্র; ৩) বিএস/স্নাতক/স্নাতক (সম্মান)/সমমান এবং এমএস/স্নাতকোত্তর/সমমানের মেধাক্রমের প্রমাণক যাতে মেধাক্রম এবং অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা উল্লেখ থাকতে হবে (শুধুমাত্র প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের প্রার্থীদের বেলায় প্রযোজ্য)
  • প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র;
  •  ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র;
  •  জাতীয় পরিচয়পত্র;

 সরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/সরকার অনুমোদিত বা স্বীকৃত প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র;

  • অভিজ্ঞতা সংক্রান্ত সকল সনদপত্র (যদি থাকে) তবে, প্রতিটি পদের নিয়োগপত্র ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রদত্ত ছাড়পত্র (প্রযোজ্য ক্ষেত্রে);
  • প্রকাশনা রিপ্রিন্টের অনুলিপি ইত্যাদির সত্যায়িত ফটোকপি ক্রমানুসারে A4 সাইজের কাগজে সংযােজন করতে হবে।
  • প্রার্থীকে সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি এবং স্ট্যাম্প সাইজের ১ (এক) কপি ছবি সত্যায়িত করতঃ মূল আবেদনপত্রের উপরে (ডানদিকে) সংযুক্ত করতে হবে। পাসপোর্ট সাইজের ছবির পিছনে প্রার্থীর নাম এবং পদের নাম লিখতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ আবেদন সংক্রান্ত অন্যান্য তথ্য

  • খামের উপর পদের নাম ও প্রেরকের ঠিকানা উল্লেখ করতে হবে। চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে ।
  • নির্ধারিত ফরম ব্যতীত এবং অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। নির্ধারিত তারিখ ও সময় (০৮/১২/২০২২ বিকাল ৫ ঘটিকা) এর পর হাতে হাতে/ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে/অন্য কোন মাধ্যমে আসা আবেদনপত্র গ্রহণ করা হবে না।
  • প্রাপ্ত সকল আবেদনপত্র প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র উপযুক্ত প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং/অথবা সাক্ষাত্তারের জন্য ডাকা হবে ।
  • লিখিত বা ভাইভা পড়ীক্ষার জন্য  কোন ভ্রমণ বা অবস্থান ভাতা দেয়া হবে না।
  • পরীক্ষার তারিখ, সময় ও স্থান ই-মেইল ঠিকানায় পত্র মারফত/সংশ্লিষ্ট প্রার্থীর বর্তমান ঠিকানায় ডাকযোগে অথবা মোবাইল নম্বরে এসএমএস (SMS) মারফত জানানো হবে।
  • নিয়োগপ্রাপ্তদের বাসা প্রাপ্তি সাপেক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসবাস করতে হবে ।

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিভাগীয় প্রার্থীর জন্য তথ্য

  • অত্র  বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও বয়স শিথিলযোগ্য। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃকপ্রণীত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে শিক্ষক নিয়োগ ও পদোন্নয়নের যুগোপযোগী নীতিমালা প্রণয়নের ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতা নির্ধারণের নির্দেশিকা অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ বর্তমানে যে পদে কর্মরত আছেন শুধুমাত্র ঐ পদের পরবর্তী পদে নিয়োগের ক্ষেত্রে এ বিজ্ঞপ্তিতে প্রকাশিত যোগ্যতা, অভিজ্ঞতা ও শর্তাবলীর পরিবর্তে এর পূর্বে প্রচলিত নিয়ম (যোগ্যতা, অভিজ্ঞতা ও শর্তাবলী) অনুসরণ করা হবে।
  • “অভিজ্ঞতা” অর্থ কোন পাবলিক বিশ্ববিদ্যালয় বা সমপর্যায়ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান অথবা কোন সরকারী বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীকাল-কে বুঝাবে।
  • শিক্ষকতার অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থী পাওয়া না গেলে কেবলমাত্র কোন স্বীকৃত আন্তর্জাতিক মানের গবেষণা প্রতিষ্ঠানের গবেষণা কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীর বিষয় বিবেচনা করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ নোটিস

বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২
বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২-01
বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২-03
বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২-03
বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২-03

Leave a Comment